সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০১:২৯ অপরাহ্ন
শিরোনামঃ
প্রধান শিক্ষকের মৃত্যু নিয়ে রহস্য: সাপের কামড় নাকি পরিকল্পিত হত্যা? পঞ্চগড়ের নৌকাডুবিতে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন আয়ারল্যান্ডকে হারিয়ে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বাংলাদেশ মাস্তান পার্টি এসে চলচ্চিত্রের বারোটা বাজিয়ে দিয়ে গেছে: বাপ্পারাজ মধ্যনগরে সারা দেশের ন্যয়ায় বিশ্ব নদী দিবস উদযাপন করেছে উপজেলা কতৃক আলোচনা সভা ও শোভাযাত্র র্যলী কেন্দুয়ায় কৃষকলীগের ত্রি বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মধ্যনগরে শারদীয় দূর্গা পূজার প্রস্ত্ততিমূলক ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে অস্কারজয়ী অভিনেত্রী লুইস ফ্লেচার আর নেই রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘ তাৎপর্যপূর্ণ পদক্ষেপ নেয়নি ১০০০ জনকে চাকরি দেবে দারাজ

ফারইস্টের সাবেক চেয়ারম্যান নজরুল দ্বিতীয় দফায় রিমান্ডে

রিপোর্টারঃ
  • প্রকাশিতঃ শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২

গ্রাহকদের টাকা আত্মসাতের মামলায় ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সাবেক চেয়ারম্যান মো. নজরুল ইসলামের ফের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার ই দিনের রিমান্ড শেষে আসামিকে আদালতে হাজির করে পুলিশ। মামলার সুষ্ঠু তদন্তের জন্য ফের তার ১৩ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্ত কর্মকর্তা। এ সময় আসামিপক্ষ থেকে রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলম আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন শাহবাগ থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ পরিদর্শক নিজাম উদ্দিন ফকির।

এর আগে গত ১৩ সেপ্টেম্বর সাবেক চেয়ারম্যানের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন অপর একজন বিচারক। ওই দিন একই মামলায় কোম্পানিটির সাবেক পরিচালক এমএ খালেক এবং তার ছেলে রুবায়াত খালেককে কারাফটকে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেওয়া হয়।

চলতি সেপ্টেম্বর মাসের শুরুর দিকে গ্রাহকের ৮০০ কোটি টাকার বেশি আত্মসাতের অভিযোগে তাদের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পরে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

মামলার নথি অনুযায়ী, তদন্তে দেখা গেছে বিভিন্ন ব্যাংকে রাখা কোম্পানির আমানতের বিপরীতে অবৈধ ঋণ সুবিধা নিয়ে ৪২১ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন উদ্যোক্তা পরিচালক এম এ খালেক। এর বাইরে স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানে অবৈধ বিনিয়োগ ও ঋণের মাধ্যমে কোম্পানির ৬৫৯ কোটি টাকা পাচার করেছেন নজরুল, খালেক ও অন্যান্য পরিচালক।

এছাড়া কোম্পানির কর্মচারীদের নামে দুটি সমবায় সমিতি বানিয়ে আরও ১৯১ কোটি টাকা আত্মসাৎ করেছেন তারা বলে মামলায় অভিযোগ করা হয়।

পোস্ট শেয়ার করুনঃ

এই জাতীয় আরোও সংবাদ...
Theme From POS Digital
themesba-lates1749691102